• Breaking News

    Excellent Blog for Recipes Video Tutorials.

    Comments system

    হাতের মুঠোয় পৃথিবীর যোগাযোগ, দখল নেওয়ার পথে ফেসবুক...


    facebook.gif





















    হ্যালোটুডে ডেস্ক : ১৬ বিলিয়ন ডলারের বিনিময় মোবাইল ফোনের দুনিয়ায় সারা বিশ্বের সর্বাধিক জনপ্রিয় মেসেজ স্টার্টআপ অ্যাপ হোয়াটস অ্যাপ-কে কিনে নিচ্ছে সোশ্যাল মিডয়া জায়েন্ট ফেসবুক।
    এখনও পর্যন্ত এটাই ফেসবুকের সব থেকে বড় ব্যবসায়িক পদক্ষেপ। হোয়াটস অ্যাপ-কে কিনতে অ্যাপ ৪ বিলিয়ন ডলার নগদ ও ১২ বিলিয়ন ডলারের শেয়ার দিতে হচ্ছে ফেসবুককে। এর সঙ্গেই অতিরিক্ত ৩ বিলিয়ন ডলার ধার্য করা হয়েছে হোয়াটস অ্যাপ-এর কর্মচারী ও প্রতিষ্ঠাতাদের জন্য। প্রকৃতপক্ষে হোয়াটস অ্যাপের মোট ৫৫জন কর্মচারী্র প্রত্যেকের মাথা পিছু ৩৪৫ মিলিয়ন ডলার খরচ করছে জুকারবার্গের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট।
    প্রতিমাসে সারা পৃথিবীতে বর্তমানে মোট ৪৫ কোটি মানুষ তাঁদের মোবাইল ফোনে হোয়াটস অ্যাপ ব্যবহার করেন। এদের মধ্যে ৭০% মানুষের নিত্যদিনের সঙ্গী এই মোবাইল অ্যাপস।
    ফেসবুকের প্রতিষ্ঠাতা ও চিফ এক্সিকিউটিভ মার্ক জুকারবার্গ জানিয়েছেন “১ বিলিয়ন মানুষের মধ্যে যোগাযোগের পথ হোয়াটস অ্যাপ। এই মোবাইল অ্যাপস যে উচ্চতায় পৌঁছেছে তা অমূল্য। হোয়াটস অ্যাপের সঙ্গী হতে পেড়ে আমি ভীষণ খুশি। পৃথিবীটা আমাদের কাছে আরও উন্মুক্ত। পারস্পরিক যোগাযোগ আরও বৃদ্ধি পাবে।“
    প্রাক্তন ইয়াহু এক্সিকিউটিভ কোয়াম ও ব্রায়ান অ্যাক্টন ২০০৯ সালে হোয়াটস অ্যাপের প্রতিষ্ঠা করেন।

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel