• Breaking News

    Excellent Blog for Recipes Video Tutorials.

    Comments system

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২৩ জানুয়ারি থেকে ভর্তি পরীক্ষা

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২৩ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
    বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৩ জানুয়ারি সকাল নয়টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের (বিজোড় রোল নম্বর) ও বেলা ১১টা থেকে  দুপুর ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের (জোড় রোল নম্বর), বেলা একটা থেকে দুইটা পর্যন্ত ‘বি’ ইউনিটের (বিজোড় রোল নম্বর) ও বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত ‘বি’ ইউনিটের (জোড় রোল নম্বর) পরীক্ষা গ্রহণ করা হবে। ২৪ জানুয়ারি ‘ই’ ইউনিট ও ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারি ‘সি’ ও ‘এইচ’ ইউনিটের, ২৬ জানুয়ারি  ‘এফ’ ও ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৭ জানুয়ারি বাংলা, আরবি ও ইসলামিক স্ট্যাডিজ বিভাগের লিখিত পরীক্ষা, চারুকলা এবং নাট্যকলা ও সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.admission.ru.ac.bd) ও নোটিশ বোর্ড থেকে জানা যাবে।
    এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তিন হাজার ৬০১টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য নিবন্ধন করেছেন এক  লাখ ৬৮ হাজার ২২৪ জন শিক্ষার্থী। এ হিসাবে প্রতি আসনের জন্য ৪৭ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। গত বছরের ১০ থেকে ১৪ নভেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে সময় ১৮-দলীয় জোট হরতাল দেওয়ায় তারিখ পরিবর্তন করে ৫ থেকে ৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়। তবে পুনর্নির্ধারিত তারিখেও ১৮-দলীয় জোটের অবরোধ কর্মসূচি পড়ে যাওয়ায় ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করে ২৫ থেকে ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছিল। তৃতীয়বার তারিখ পরিবর্তন করে ২৮ থেকে ৩১ ডিসেম্বর নির্ধারণ করা হয়। রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল না হওয়ায় চতুর্থবার ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে ১০ থেকে ১৪ জানুয়ারি করা হয়। এরপর ৮ জানুয়ারি ভর্তি পরীক্ষাটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়।

    By :  প্রথম আলো 

    No comments:

    Post a Comment

    Fashion

    Beauty

    Travel